ফুলকপি ভর্তার মজার রেসিপি | Fulkopi Vorta Recipe | Cauliflower Vorta Recipe

ফুলকপি ভর্তা রেসিপি
ফুলকপি ভর্তা রেসিপি

ফুলকপি ভর্তার রেসিপি | ভালো ভালো রান্নার রেসিপি 

আমাদের দেশে নানা ধরনের সবজির সমাহার আর দামেও বেশ অনেকটা সস্তা। এসব সবজির মধ্যে অন্যতম একটি সবজি হলো ফুলকপি। এই সবজি অনেকের ই পছন্দের তালিয়ায় শীর্ষ স্থান দখল করে আছে। ফুলকপি সাধারণত ভাজি,বিভিন্ন তরকারি,ডালের বড়ি ও মাছ দিয়ে ঝোল বা মিক্সড সবজির সাথে খাওয়া হয় বেশির ভাগ সময়। এবার স্বাদে পরিবর্তন আনতে বানিয়ে ফেলুন মজাদার ভর্তা। গরম ভাতের সঙ্গে দারুণ সুস্বাদু এই আইটেমটি। 
কিন্তু ফুলকপির ভর্তাও যে অনেক মজাদার হয় তা হয়ত অনেকের কাছেই অজানা। তাই যারা ফুলকপির ভর্তা হয় জানেন না তাদের জন্য আজ ফুলকপির স্বাদের ভর্তা রেসিপি শেয়ার করছি। 

ফুলকপি ভর্তা বানানোর উপকরণ :

১.ফুলকপি- ১ কাপ(টুকরো করে নেয়া)।

৩.রসুন কুচি- ৩ কোয়া।

৪.শুকনা মরিচ- ৪ টি(ঝাল বুঝে)।

৫.ধনিয়াপতা কুচি- সামান্য ।

৬.সরিষার তেল- পরিমাণ মতো।

৭.লবণ- স্বাদ মতো।

ফুলকপি ভর্তার বানানোর প্ৰস্তুত প্রণালিঃ

ফুলকপি ভর্তা করার জন্য ফুলকপির ফুলগুলো সিদ্ধ করে পানি ঝরিয়ে রাখুন। একটি পাত্রে তেল গরম করে তাতে শুকনো মরিচ, পিঁয়াজ-রসুন কুচি,সিদ্ধ ফুলকপি আলাদা আলাদা করে ভেজে নিন। তারপর শুকনো মরিচ পরিমাণ মতো লবণ ও পিঁয়াজ-রসুন কুচির সাথে ভালো করে মেখে নিন। এবার এতে ফুলকপি ও ধনেপাতা কুচি  মিশিয়ে নিন।এভাবেই তৈরি হয়ে গেলো ফুলকপি ভর্তা।

ফুলকপি ভর্তা এর পুষ্টির পরিমান :

ক্যালোরি  গ্রাম

ফ্যাট  গ্রাম 

প্রোটিন  গ্রাম 

Calories  Calories 

একজন মানুষের  আদর্শ ওজন সঠিক রাখতে দিনে ২০০০ ক্যালোরি পর্যন্ত গ্রহণ করতে পারে।আপনার ক্যালরির প্রয়োজন অনুসারে আপনার দৈনিক ক্যালরির পরিমান টুকু বেশি বা কম হতে পারে। এটা কে DV বা ডেইলি ভ্যালু বলা হয়।

Post a Comment

Previous Post Next Post