কর্ন চিজ স্যান্ডউইচ রেসিপি | Corn sandwich recipe Bangla

কর্ন চিজ স্যান্ডউইচ রেসিপি | ৫ষ্টার হোটেলের নাস্তা 

কর্ন চিজ স্যান্ডউইচ ! 
কর্ন চিজ স্যান্ডউইচ রেসিপি

যতো দিন যাচ্ছে ততই যেন বাড়ছে উষ্ণতার পারদ। এরকম অবস্থায় মানুষ ক্রমশই ঝুঁকছে হালকা খাবারের দিকে। আসলে এই সময় একটু হালকা খাবার খাওয়াই শরীরের পক্ষে খুবই উপকারী। এর পাশাপাশি অনেকেই লাঞ্চ বা টিফিন হিসাবে এমন হালকা খাবার বেছে নিতে পছন্দ করেন বেশি।

সহজ টোস্টেড গ্রিলড কর্ন স্যান্ডউইচটি জলখাবারের বিকল্প। সুস্বাদু মসলাযুক্ত ভুট্টা, টমেটো এবং পনির দিয়ে এই স্যান্ডউইচটি বানানো যায়। সুস্বাদু কর্ন চিজ স্যান্ডউইচ ইতালীয়-অনুপ্রাণিত। এটি সত্যিই বেশ সহজ, এই স্যান্ডউইচটিকে একটি সুস্বাদু ইতালীয় টুইস্ট দিতে শুধুমাত্র একটি প্যানে মিষ্টি ভুট্টা, টমেটো, রসুন, জলপাই তেল, মশলা এবং তাজা তুলসী রান্না করুন। এই পনির কর্ন স্যান্ডউইচগুলি একটি দুর্দান্ত পার্টি ফুড স্ন্যাক কারণ এগুলি প্রস্তুত করা সহজ, একত্রিত করা এবং প্রচুর পরিমাণে তৈরি করা যায়। স্বাদের কথা না বললেই নয়, এই স্যান্ডউইচগুলি ভুট্টা, পনির, সবজি এবং মশলা থেকে মিষ্টি এবং সুস্বাদু স্বাদের সমন্বয় করে এটিকে একটি সুস্বাদু এবং আনন্দদায়ক পছন্দ করে তোলে!

 আজ এমনই এক হালকা অথচ সুস্বাদু খাবারের রেসিপি শেয়ার করবো আজ আপনাদের সাথে।

 আমি একটি পুষ্টিকর স্যান্ডউইচের জন্য বহু-শস্যের রুটি দিয়ে এই স্যান্ডউইচগুলি তৈরি করতে পছন্দ করি। এই থালাটির আরও একটি দুর্দান্ত জিনিস হলো সুস্বাদু ভুট্টার ভরাট আগের রাতে তৈরি করা যেতে পারে এবং একটি বায়ুরোধী পাত্রে ফ্রিজে সংরক্ষণ করা যেতে পারে। তাহলে দেখে নিন কিভাবে তৈরী করবেন কর্ন চিজ স্যান্ডউইচ।


কর্ন চিজ স্যান্ডউইচ উপকরণঃ

১.ব্রেড- ৬টা

২.সুইট কর্ন - ১/২ কাপ

৩.বেল পেপার - ১/২ কাপ (লাল, হলুদ, সবুজ,)

৪.ময়দা - দেড় চা চামচ

৫.দুধ - ১/২ কাপ

৬.চিজ - ৩ টেবিল চামচ

৭.মাখন - ১/২ টেবিল চামচ

৮.গোলমরিচ গুঁড়ো - স্বাদ মতো। 

৯.ড্রায়েড অরিগ্যানো - ১/২ চা চামচ

১০.রেড চিলি ফ্লেক্স - ১/৪ চা চামচ

১১. অলিভ অয়েল - ১ চা চামচ

১২.লবন- স্বাদ মতো। 


কর্ন চিজ স্যান্ডউইচ তৈরি পদ্ধতিঃ

 শুরুতে কর্নগুলো সেদ্ধ করে নিন। তারপর প্যানে অলিভ অয়েল গরম করে সেদ্ধ করে কর্ন এবং কুঁচি করে রাখা বেল পেপার দিয়ে পাচ মিনিট সেদ্ধ করে নিন। সেদ্ধ করার মাঝেই এর মধ্যে দিয়ে দিন লবন, গোলমরিচ, অরিগ্যানো ও চিলি ফ্লেক্স তা  হয়ে গেলে একটি আলাদা পাত্রে তুলে রাখতে হবে।

এরপর ওই প্যানেই আধা টেবিল চামচ মাখন দিন। মাখন গলে গেলে ময়দা দিয়ে ১ থেকে ২ মিনিট নেড়ে ঠান্ডা দুধ দিন। ভালো করে নাড়তে থাকুন যেন কোনো লাম্প না থাকে। এবারে স্বাদ অনুসারে লবন ও গোলমরিচ মিশিয়ে নিন।দেখবেন ৪-৫ মিনিটের মধ্যে বেশ ঘন পেস্ট তৈরি হয়ে যাবে।  চুলার আঁচ বন্ধ করে এর মধ্যে কর্ন, বেল পেপার দিয়ে মিশিয়ে দিয়ে উপর থেকে চিজ গ্রেট করে দিন।  যদি ইলেকট্রিক টোস্টার অথবা গ্রিল থাকে তা হলে সেটি মাঝারি আঁচে প্রি-হিট করে নিন। আর যদি তাওয়া ব্যবহার করেন তাহলে তা মাঝারি আঁচে গরম করে নিন।

এবারে একটা স্লাইসের উপর স্যান্ডউইচ মিশ্রণ দিন। অন্য স্লাইস চাপা দিয়ে উপরে মাখন অথবা মার্জারিন লাগিয়ে নিন। এবার গ্রিল, টোস্টার বা তাওয়ায় দুপিঠ ভাল করে সেঁকে নিন। সেঁকা হয়ে গেলে ছুরি দিয়ে কোনাকুনি কেটে নিন এবং এভাবেই তৈরি  হয়ে গেলো আপনার স্যান্ডউইচ।

Post a Comment

Previous Post Next Post